1. news@dailydeshnews.com : Admin2021News :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৫:০৫ অপরাহ্ন

বাঘায় ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।

 এম ইসলাম দিলদার বাঘা(রাজশাহী)প্রতিনিধি।
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
  • ৭৬ পঠিত

দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার (৪ জানুয়ারি)।বাঙালির স্বাধীনতা অর্জনের লক্ষ্যেই মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বেই ওই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবের পৃষ্ঠপোষকতায় এক ঝাঁক মেধাবী তরুণের উদ্যোগে সেদিন যাত্রা শুরু করে ছাত্রলীগ। ৭৪ বছরে ছাত্রলীগের ইতিহাস হচ্ছে জাতির ভাষার অধিকার প্রতিষ্ঠা, মুক্তির স্বপ্ন বাস্তবায়ন, স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনা, গণতন্ত্র প্রগতির সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস।প্রতিষ্ঠার পর থেকেই প্রতিটি গণতান্ত্রিক ও প্রগতিশীল সংগ্রামে ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছে এবং চরম আত্মত্যাগের মাধ্যমে বিজয় ছিনিয়ে এনেছে।

ছাত্রলীগের ৭৪তম বার্ষিকী উপলক্ষে রাজশাহীর বাঘা উপজেলা ছাত্রলীগ কর্তৃক আয়োজনে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সোহানুর রহমান সোহাগ ভারপ্রাপ্ত সভাপতি উপজেলা ছাত্রলীগ। সাধারণ সম্পাদক নাজমুল হোসেন এর সন্চালনায় ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী শোভাযাত্রা,আনন্দ র্যালী বের হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক ছাত্র নেতা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ও বর্তমানে বাঘা থানা অফিসার ইন-চার্জ (ওসি) মোঃ সাজ্জাদ হোসেন সাজু,যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু,যুগ্ন সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন,প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, সাবেক জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান, গড়গড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম,আনোয়ার হোসেন মিল্টন সৈনিক লীগ সভাপতি,ফাতেমা খাতুন লতা, আড়ানী ছাত্রলীগ সভাপতি রিবন আহম্মেদ বাপ্পিসহ সকল ইউনিয়ন ও ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক। বাঘা দলীয় কার্যালয় হতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন ও আনন্দ শোভাযাত্রা বের হয় সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাঘা উপজেলা আ’লীগের ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ। কর্মসূচির মধ্যে রয়েছে-৪ জানুয়ারি বিকেল সাড়ে ৪ টায় সংগঠনের পক্ষ হতে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধাঞ্জলি এবং বিকেল বাঘা উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শেষ করে বাঘা ছাত্রলীগ সংগঠন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2021
Theme Customized BY Sky Host BD