1. news@dailydeshnews.com : Admin2021News :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

চট্টগ্রামে লাফিয়ে বাড়ছে শনাক্ত, এক সপ্তায় ৯ গুণ

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ২৪ পঠিত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এ সময়ে কারো মৃত্যু হয়নি। শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, ইপিক হেলথ কেয়ার, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক হাজার ৮৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৮২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার চার দশমিক ৪১ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল তিন দশমিক শূন্য দুই শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীর ৭৪ জন, হাটহাজারীর দুইজন, মিরসরাইয়ের দুইজন, আনোয়ারার একজন, পটিয়ার একজন, বোয়ালখালীর একজন ও সন্দ্বীপের একজন রয়েছেন।

এর আগে, বৃহস্পতিবার ৫৩, বুধবার ৫৩, মঙ্গলবার ৩৫, সোমবার ২৩, রোববার ১৬ ও শনিবার নয়জনের করোনা শনাক্তের খবর জানিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। অর্থ্যাৎ, এক সপ্তাহ’র ব্যবধানে জেলায় করোনা শনাক্ত বেড়েছে নয়গুণ।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৭৪ হাজার ৫০৪ জন ও উপজেলা পর্যায়ে ২৮ হাজার ৪০০ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ দুই হাজার ৯০৪ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৩৩ জন। এর মধ্যে নগরীর ৭২৩ জন ও উপজেলার ৬১০ জন রয়েছেন।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2021
Theme Customized BY Sky Host BD