1. news@dailydeshnews.com : Admin2021News :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৭:০০ অপরাহ্ন

কোভিড: ভারতে একদিনে রোগী বাড়ল ২ লাখ ৬৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক /দৈনিক দেশ নিউজ ডটকম
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ২২ পঠিত

বিশ্বে চলছে করোনার তৃতীয় ঢেউ। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যর সংখ্যা। এশিয়ার মধ্যে আক্রান্তের দিক থেকে এগিয়ে ভারত। দেশটিতে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। এর সঙ্গে যুক্ত হয়েছে করোনার নতুন সংক্রমণ ওমিক্রন।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে— শুক্রবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার বেড়েছে ৬.৭ শতাংশ।

এ সময় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ২০২ জন। সংক্রমনের হার ১৪.৭৮ শতাংশ। এর মধ্যে ওমিক্রন সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭৫৩। একই সময় মারা গেছেন ৩১৫ জন। আগের দিন সেখানে শনাক্ত হয়েছিলো দুই লাখ ৪৭ হাজারের বেশি রোগী।  ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত মে মাসের পর এখন পর্যন্ত এটাই একদিনে শনাক্ত রোগীর সর্বোচ্চ সংখ্যা।

করোনাভাইরাসের ডেল্টা ধরনের দাপটে গতবছর মার্চ-এপ্রিল-মে মাসে ভয়ঙ্কর বিপর্যয়ের মধ্যে দিয়ে যেতে হয় ভারতকে। সে সময় ৭ মে রেকর্ড ৪ লাখ ১৪ হাজার রোগী শনাক্ত হয়।

পরিসংখ্যান অনুযায়ী, ভারতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ৬৫ লাখ ৮২ হাজার ১২৯ জনে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৫ হাজার ৩৫০ জনের।
সূত্র: এনডিটিভি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2021
Theme Customized BY Sky Host BD