1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন

দিনাজপুর আবার শস্যের ভান্ডার হিসেবে পরিচিত লাভ করবেন -নৌপরিবহন প্রতিমন্ত্রী

রনজিৎসরকার রাজ বীরগঞ্জ
  • প্রকাশের সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৮৪ পঠিত

দিনাজপুর শস্যভান্ডার হিসেবে সারাদেশে একটি সুনাম রয়েছে উল্লেখ করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন দিনাজপুরের শস্য ভান্ডার কে আবার নতুনভাবে শস্য ভান্ডার এর রূপদান করার জন্য দিনাজপুরের চারটি উপজেলার উপর দিয়ে প্রবাহিত পুনর্ভবা নদীর খনন কাজের উদ্বোধন শেষে সুধী সমাবেশে একথা বলেন। শনিবার (২৬ ফেব্রুয়ারি ২০২২) বীরগঞ্জ উপজেলার বটতলী মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ মাঠে নদী খনন কাজের উদ্বোধন এর শেষে সুধী সমাবেশে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএ চেয়ারম্যান গোলাম সাদেক এর সভাপতিত্বে সুধী সমাবেশে তার বক্তব্য এসব কথা বলেন। প্রতিমন্ত্রী আরো বলেন, ১৯৭৫ সালের জাতির জনক বঙ্গবন্ধু সহ তার পরিবারের হত্যাকান্ডের ঘটনা এমন কোন সাধারন ঘটনা নয় এখানে শিশু ও গর্ভবতী মহিলা সহ মানবতাকে হত্যা করে হত্যা করেছে। জিয়াউর এরশাদ খালেদা খুনিরা এই খুনের মধ্য দিয়ে একটি জাতিকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। পঁচাত্তরের পর বাংলাদেশ আওয়ামী লীগকে তার কর্মকাণ্ড থেকে দূরে রাখা হয়েছিল।

২১ বছর পরে আওয়ামী লীগ ১৯৯৬ সালে ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যার কালো আইন বাতিল করে বঙ্গবন্ধুর খুনিদের কে বিচারের আওতায় আনা হয়। সেই সময়ে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা, স্বাস্থ্য ব্যবস্থার কোন নিয়ম নীতি ছিল না। আওয়ামী লীগ সরকার ২০০১ সালের পাতানো নির্বাচনে আওয়ামী লীগকে কিভাবে পরাজিত করা হয়েছিল তা বাংলাদেশের মানুষ দেখেছে। সেই সময়ে খালেদা জিয়াসহ তার নাম কুলাঙ্গার ছেলে তারেক বাংলাদেশকে ব্যর্থরাষ্ট্রের পরিণত করে। প্রতিমন্ত্রী আরো বলেন, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশ এখন অর্থনীতিতে একটি স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্রে পরিণত হয়েছে। তিনি আরো বলেন, এখন উন্নয়নশীল দেশের নেতৃত্বে দিচ্ছে আমাদের আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নেতৃত্বে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের কাতারে পৌঁছে যাবে। তিনি আরো বলেন বর্তমানে আওয়ামী লীগ সরকার কোভিড ১৯ করোনার টিকা বিনামূল্যে টিকা প্রদান করছে।

আজ ২৬ ফেব্রুয়ারি সারাদেশে এক কোটি মানুষের টিকা প্রদান করা হচ্ছে যা বিশ্বের ইতিহাসে বিরল একটি ঘটনা। বিশ্বের উন্নত দেশগুলোতে যেখানে করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য টাকা প্রদান করতে হয় সেখানে বিনামূল্যে করোনার ভ্যাকসিন এর টিকা প্রদান করছে এই সরকার। তিনি আরো বলেন বর্তমান আওয়ামী লীগ সরকারের হাতে যতদিন থাকবে ততদিন নিরাপদে মানুষ থাকবে। সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর ১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। তিনি বলেন, শেখ হাসিনার মতো দূরদর্শী নেতৃত্ব আছে বলেই বাংলাদেশ আজ সঠিক পথে অদম্য গতিতে এগিয়ে চলেছে। শেখ হাসিনা একজন মানবিক প্রধানমন্ত্রী, যিনি সারাক্ষণ দেশ ও জাতির কল্যাণে কাজ করে চলেছেন। করোনার এই মহামারিতেও সব বাধা অতিক্রম করে মানবতার সেবায় বিরল দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে তিনি ধীরে ধীরে বাস্তবে রূপদান করে চলেছেন। ক্ষমতার উচ্চ আসনে অবস্থান করেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গরিব-দুঃখী, খেটে খাওয়া মানুষের কথা ভাবছেন এবং তাদের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন। আর এজন্যই বাংলার মানুষের আশা ভরসার আশ্রয়স্থলে পরিণত হয়েছেন শেখ হাসিনা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD