1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:১২ পূর্বাহ্ন

বাংলাদেশ প্রেসক্লাব সিলেট বিভাগীয় শাখার  আয়োজনে সাংবাদিকতা প্রশিক্ষণ সম্পন্ন

মোঃ তাজুদুর রহমান, মৌলভীবাজার 
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ২৭ পঠিত

বাংলাদেশ প্রেসক্লাব সিলেট বিভাগীয় শাখা  ও মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে সারাদিন ব্যাপী কর্মসূচী সম্পন্ন হয়েছে। 
শনিবার ২৩ এপ্রিল মৌলভীবাজার শহরের রেস্ট ইন চাইনিজ রেস্টুরেন্টের কনফারেন্স হল রুমে  সকাল ১১ ঘটিকা থেকে ফোনে ফোনে রক্তদান, সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা  শুরু হয়ে ১ম পর্ব বিকাল ০৩ ঘটিকা সমাপ্ত হয়। 
প্রশিক্ষণ কর্মশালায় ৫০ জন সাংবাদিক প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।
এতে প্রশিক্ষক  ছিলেন, বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ফরিদ খান, ড. বিশিষ্ট লেখক এডভোকেট আবু তাহের, ক্যান্সার গবেষক অধ্যক্ষ ডা: এস এম সরওয়ার ও সৈয়দ ফজলুল কবির। 
প্রথম পর্বের পাশাপাশি সারাদিন ব্যাপী ডিজিটাল পদ্ধতিতে মানবসেবায় একটি ব্যতীক্রমি উদ্যোগ ফোনে ফোনে রক্তদান কর্মসূচি শুরু হয় । এতে একশত জন ব্যক্তি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে রেজিস্ট্রেশন সম্পন্ন করেন। 
২য় অধিবেশন শুরু হয় বিকাল ৩টা থেকে ইফতারের আগ পর্যন্ত। সিলেট বিভাগের সকল জেলা ও উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দের নিয়ে উন্মুক্ত আলোচনা হয় আসরের নামাজের আগ পর্যন্ত। বিকাল ০৫ ঘটিকা থেকে আলোচনা সভা, সনদ বিতরণ, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – মৌলভীবাজার – হবিগঞ্জ সংরক্ষিত মহিলা  সংসদ সদস্য সৈয়দা জোহুরা আলাউদ্দিন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেসক্লাব কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ফরিদ খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, ক্যানসার গবেষক অধ্যক্ষ ডা: এসএম সরওয়ার সহ সভাপতি বাংলাদেশ প্রেস ক্লাব কেন্দ্রীয় কমিটি, সৈয়দ ফজলুল কবির সহ সভাপতি বাংলাদেশ প্রেস ক্লাব কেন্দ্রীয় কমিটি, ড.এডভোকেট আবু তাহের, বকসি ইকবাল আহমদ সভাপতি মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরাম,বাংলাদেশ প্রেসক্লাব মৌলভীবাজার জেলা শাখার উপদেষ্টা মোঃ  তাজুদুর রহমান, শেখ আব্দুল কাদের কাজল সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রেস ক্লাব সিলেট বিভাগ, এম.এ হান্নান সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রেস ক্লাব হবিগঞ্জ জেলা শাখা, মোঃ বাবলু মিয়া, জাহাঙ্গীর মিয়া।
 এছাড়াও উপস্থিত ছিলেন, সকল জেলা ও উপজেলার সভাপতি, সম্পাদকসহ সাংবাদিক নেতৃবৃন্দরা। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় (প্রেস কাউন্সিল) এর সহযোগিতায় ৫০ জন সাংবাদিকদের হাতে ডিজিটাল সনদ বিতরণ করা হয় ও ক্ষুদে  সাংবাদিক মুবিন আহমদ এলিনের হাতে পরিচয়পত্র  তুলে দেওয়া হয়।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক এম.এ রুমান আহমদ সভাপতি বাংলাদেশ প্রেস ক্লাব সিলেট বিভাগীয় ও মৌলভীবাজার জেলা শাখা , সঞ্চালনায় ছিলেন, মোফাদ আহমেদ সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রেস ক্লাব মৌলভীবাজার জেলা শাখা। 
 বাংলাদেশ প্রেস ক্লাব মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে সহযোগীতা করেন, জেলা শাখার উপদেষ্টা যুক্তরাষ্ট্র প্রবাসী  রাজু ফাউন্ডেশন গ্রুপের চেয়ারম্যান সুহেল আহমদ রাজু।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD