1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

বাবর ‘ভবিষ্যত কিংবদন্তী’: হরভজন সিং

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১২৮ পঠিত

পাকিস্তানের অধিনায়ক ও সেরা ব্যাটার বাবর আজমের প্রশংসা করেছেন হরভজন সিং। তাকে ‘ভবিষ্যতের কিংবদন্তী’ হিসেবে আখ্যায়িত করেছেন ভারতের সাবেক এই স্পিনার।

সম্প্রতি হরভজনকে প্রশ্ন করেন ভারতীয় এক সাংবাদিক। তিনি বলেছিলেন, ‘ফ্যাব ফোরের’ তালিকায় জায়গা হবে কি-না বাবরের। ওই প্রশ্নের জবাবে হরভজন জানান, কিংবদন্তি হিসেবে ক্যারিয়ার শেষ করবেন বাবর। 

ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং ইংল্যান্ডের জো রুট বর্তমান সময়ের ফ্যাব ফোর নামে পরিচিত। ব্যাট হাতে বড় স্কোর ও ধারাবাহিকভাবে রান করার কারণেই, ক্রিকেটপ্রেমিদের চোখে তারা ফ্যাব ফোর। 

তবে সাম্প্রতিক পারফরমেন্সের বিচারে কোহলি-স্মিথ-রুটদের সাথে নাম উঠে আসছে বাবরের।

তারপরও এই আলোচনায় এখনই বাবরের নাম বসানোটা তাড়াতাড়িই হয়ে যাবে বলে মনে করেন অনেক ক্রিকেট বিশ্লেষক। তবে ভারতের সাবেক স্পিনার হরভজন মনে করেন, ক্রিকেট কিংবদন্তিদের একজন হয়ে ক্যারিয়ার শেষ করার সম্ভাবনা রয়েছে বাবরের।

স্পোটর্সকিডাকে দেয়া এক সাক্ষাৎকারে হরভজন বলেন, ‘আমি মনে করি, সে ফ্যাব ফোর-এ থাকতে পারবে কি-না তা বলাটা একটু তাড়াতাড়ি হয়ে যায়। ফ্যাব ফোরে কারা আছেন তারা জানি না। তবে বাবরের নিশ্চয়ই যোগ্যতা আছে এবং সে অনেক আত্মবিশ্বাসী ও অত্যন্ত কৌশলী একজন পরিপূর্ণ ব্যাটার। সামনের দিকে ক্রিকেটের কিংবদন্তিদের একজন হবে সে।’

বাবরকে নিয়ে হরভজন আরও বলেন, ‘তবে এখনই তাকে যেকোন লিগে রাখা খুবই তাড়াতাড়ি হয়ে যাবে। তাকে খেলতে দিন এবং দলের জন্য আরও বেশি রান করতে ও জিততে দিন। প্রতিভার দিক থেকে অন্য কারও চেয়ে কম নয় সে।’

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে ৪০ টেস্টে ২৮৫১ রান, ৮৬ ওয়ানডেতে ৪২৬১ রান ও ৭৪টি টি-টোয়েন্টিতে ২৬৮৬ রান করেছেন ২৭ বছর বয়সী বাবর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2023
Theme Customized BY Sky Host BD