1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:০৩ অপরাহ্ন

মৌলভীবাজারে ভোজ্যতেল অবৈধ মজুদ রাখার দায়ে ৩ প্রতিষ্ঠানকে সিলগালা

মোঃ তাজুদুর রহমান, মৌলভীবাজার 
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ মে, ২০২২
  • ৩১ পঠিত

ভোজ্য তেল ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত করা এবং অবৈধ মজুদ রোধ করার লক্ষে সমগ্র দেশের ন্যায় মৌলভীবাজার জেলাতেও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হচ্ছে। এই লক্ষে সোমবার ১৬ মে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ধোপারহাট বাজার এবং শমসেরগঞ্জ বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর  মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক অভিযান পরিচালিত হয়।

উক্ত অভিযানে র‌্যাব- ৯ ফোর্সের সদস্যগণ সহযোগিতা করেন। অভিযানে ৪ টি প্রতিষ্ঠানের গুদাম থেকে ৬ হাজার ৫০ লিটার ঈদের আগের ক্রয়কৃত পূর্বের দামের সয়াবিন তেল পাওয়া যায়, যেগুলো তারা অবৈধ মজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করছিলেন। মজুদকৃত ৬ হাজার ৫০ লিটার তেল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর আদেশে জব্দ করা হয় এবং জব্দকৃত তেলগুলো ক্রেতাদের কাছে ন্যায্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়।

 উক্ত তদারকি অভিযানে অতিরিক্ত দামে তেল বিক্রয় করা, তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা, প্রতিশ্রুতী অনুযায়ী পণ্য বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, পিন্টু ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, শমসেরগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স মামুন ষ্টেশনারী ও ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, আটঘর এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমান ও তা আদায় করা হয়। 

এছাড়াও অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় করা ও তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা এবং সঠিক তথ্য না দেওয়ার কারণে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে অবস্থিত আটঘর এন্টারপ্রাইজকে সিলগালা করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। উক্ত প্রতিষ্ঠানগুলোর মজুদকৃত ৬ হাজার ৫০ লিটার তেল আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মোবাইল টিম উপস্থিত থেকে ক্রেতাদের নিকট পূর্বের দামে বিক্রয় করা হয়।

 সকল ব্যবসায়ীকে পূর্বের তেল পূর্বের দামেই বিক্রির নির্দেশনা দেয়া হয়। অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD