1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:১৮ অপরাহ্ন

যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ: মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৩৪ পঠিত
যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ: মেয়র লিটন

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, উপমহাদেশের অন্যতম প্রাচীন দল আওয়ামী লীগ। আওয়ামী লীগ বাংলাদেশ স্বাধীন করেছে, দেশের কল্যান করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ দেশের উন্নয়ন করছে। বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা আজকে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন। যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

বুধবার (১৮ মে) বিকেলে মাটিকাটা আদর্শ ডিগ্রি কলেজে বাংলাদেশ আওয়ামী লীগ, গোদাগাড়ী উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সম্মেলনে সভাপতিমন্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৮১ সালে ১৭ই মে দেশে ফিরে এসেছিলেন শেখ হাসিনা। মানিক মিয়া এভিনিউতে বলেছিলেন, ‘আমি বাবা হারিয়ে, মা হারিয়ে, ভাই হারিয়ে, সব হারিয়ে বাংলাদেশে এসেছি। বাংলার মানুষের কল্যান করার জন্য পিতার মতো যদি জীবন দিতে হয়, তবুও বাংলার মানুষের মুখে হাসি ফুটাবো।’ আজকে দেখেন সত্যি সত্যি শেখ হাসিনা বাংলার মানুষের মুখে হাসি ফুটিয়েছেন। পৃথিবীর অনেক উন্নত দেশ, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রেও গৃহহীনদের জন্য বাড়ি করে দেওয়া হয়নি। প্রধানমত্রী শেখ হাসিনা গৃহহীনদের জমিসহ গৃহ নির্মাণ করে দিয়ে মানুষের মুখে হাসি ফুটিয়েছেন।

রাসিক মেয়র বলেন, দিন-রাতে মাত্র ৪-৫ঘন্টা ঘুমিয়ে কীভাবে একটি মানুষ ১৮ কোটি মানুষের ১৮ কোটি সমস্যা নিয়ে কাজ করে যাচ্ছেন। এটি একটি অবাক বিষয়। আমি নিজেই অবাক হয়ে যাই, কীভাবে এটি সম্ভব। সেই কাজটি শেখ হাসিনা করছেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, খালেদা জিয়া বিশ্ব ব্যাংককে পদ্মা সেতুর জন্য ঋণ না দিতে অনুরোধ করেছিলেন। খালেদা জিয়া বলেছিলেন, ‘পদ্মা সেতু দিয়ে গাড়ি গেলে সেতু ভেঙে পড়ে যাবে।’ তাই আমি অনুরোধ করি খালেদা জিয়া সহ বিএনপির নেতাকর্মীদের, তারা যেন পদ্মা সেতু দিয়ে পারাপার না করে। তারা যেন স্টিমার দিয়ে, লঞ্চ দিয়ে, ফেরী দিয়ে নদী পারাপার করে।

রাসিক মেয়র লিটন বলেন, আমার পিতা জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জমান স্বাধীনতার পর মন্ত্রী হিসেবে গোড়াগাড়ীর উন্নয়নে কাজ করেছেন। রাজশাহী অঞ্চলে প্রায় শতাধিক স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেছেন। তিনি বেঁচে থাকলে গোদাগাড়ীতে ডেইরি ফার্ম প্রতিষ্ঠা হতো। দুধ উৎপাদন করে এখানকার মানুষ সাবলম্বী হতে পারতেন।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। তিনি বলেন, আওয়ামী লীগ যখন ভালো কাজ করে তখন আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার করে বিএনপি-জামায়াত। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ কখনো শ্রীলংকা হবে না। শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। ষড়যন্ত্র ও অপপ্রচারকারীদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে

সম্মেলনে উদ্বোধক ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ওমর ফারুক চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বেগম আখতার জাহান ও আব্দুল আওয়াল শামীম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ এসএম একরামুল হক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD