1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:০৪ অপরাহ্ন

মৃত্যুহীন আরও একদিন, শনাক্ত অর্ধশত

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ৩৮ পঠিত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি, তবে শনাক্ত হয়েছেন ৫০ জন। এ নিয়ে টানা ২৯ দিন করোনায় কেউ মারা যায়নি। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ১২৭ জন এবং শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ১৮৮ জন।

শুক্রবার  (২০ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, মৃত্যুশূন্য দিন গেলেও বেড়েছে শনাক্তের হার। বৃহস্পতিবার যে সংখ্যা ছিল ৩৫, গত ২৪ ঘণ্টায় তা ১৫ জন বেড়ে পঞ্চাশে ঠেকেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৭৯ শতাংশ।  এছাড়া এ সময়ে সুস্থ হয়েছেন ২২১ জন। যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৯ লাখ ৫৭৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ৩১৫ টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ৩১৩টি। এখন পর্যন্ত এক কোটি ৪০ লাখ ৭৫  হাজার ১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় শূন্য দশমিক ৭৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৮৮ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৩১ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে ২ হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে এ পর্যন্ত প্রাণহানীর সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ৯৭ হাজার ৩৫২ জন। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৮ লাখেরও বেশি মানুষ। এর মধ্যে কেবল উত্তর কোরিয়াতেই শনাক্ত হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৩৮০ জন।

যা নিয়ে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৬০ লাখ ৩১ হাজার ৪৮১ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৪৯ কোটি ৫৮ লাখ ১৫ হজার ৫৩৩ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD