1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

মেসির বাড়ি জামালপুরে!

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ৮ জুন, ২০২২
  • ৮০ পঠিত

আর্জেন্টাইন ক্ষুদে ফুটবল জাদুকর লিওনেল মেসির বাড়ি এখন জামালপুরে। তবে সেই বাড়িতে মেসি না থাকলেও থাকেন তার এক ভক্ত। বাড়িটি বানিয়েছেন শামীম হাসান নামের এক মেসি ভক্ত। সেই বাড়ি দেখতে এখন ভিড় করছেন অনেকেই। এমনকি আশেপাশের বিভিন্ন এলাকা থেকে মানুষ বাড়িটি দেখার আসছে।

মেসিভক্ত শামীম হাসান ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের চর দাতনা পূর্ব পাড়া গ্রামের বাদশা আলমের ছেলে। পাঁচ ভাই-বোনের মধ্যে সবার ছোট। তিনি ইসলামপুর কলেজের ডিগ্রি তৃতীয় বর্ষের ছাত্র। পড়াশোনার পাশাপাশি তিনি একটি দোকান পরিচালনা করেন। সেই দোকানের জমানো টাকা থেকেই তার টিনের বাড়িকে রাঙিয়েছেন আর্জেন্টিনার পতাকার আদলে। যার মাঝখানে রয়েছে মেসির ছবি।

জানা যায়, ছোটকাল থেকেই শামীম আর্জেন্টিনা ও মেসির ভক্ত। তাই তিনি ভালোবেসে তার ঘরকে রাঙিয়েছেন। সামনে কাতার বিশ্বকাপ। মূলত এ বিশ্বকাপকে ঘিরে তার মূল পরিকল্পনা। তাই বন্ধুদের নিয়ে নিজ হাতে এঁকেছেন মেসির ছবি এবং পতাকা। ভবিষ্যতে টিনের চালেও আঁকতে চান মেসির ছবি এবং আর্জেন্টিনার পতাকা। যেখানে একপাশে বাংলাদেশের পতাকাও থাকবে।

শামীমের চাচাতো ভাই সুমন মিয়া বলেন, ছোটকাল থেকেই দেখে আসছি শামীম মেসির অন্ধ ভক্ত। আর্জেন্টিনার হারকে সে কখনো মেনে নিতে পারে না। এমনও দেখেছি আর্জেন্টিনা হেরে গেলে সে কান্নাকাটি করেছে এবং নাওয়া খাওয়া পর্যন্ত বন্ধ করে দিয়েছে।

মোমিন আলী, সাইফুল ইসলাম, সাকিলসহ কয়েকজন স্থানীয় বাসিন্দা বলেন, একজন খেলোয়াড়ের প্রতি মানুষের এমন ভালোবাসা সত্যিই বিরল। এমন ঘটনা এর আগে কখনো দেখেননি তারা। তাদের চাওয়া আগামী কাতার বিশ্বকাপে যেন শামীমের দল আর্জেন্টিনা জয়লাভ করে।

এ ব্যাপারে উপজেলার গাইবান্ধা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মাকসুদুর রহমান আনসারী সংবাদমাধ্যমকে জানান, ফুটবল বিশ্বকাপকে ঘিরে দেশের যুব সমাজের মধ্যে সবসময়ই উন্মাদনা বিরাজ করে। যা এখনো বিদ্যমান। শামীম হাসানের এমন কাজ আমার এলাকায় বিরল। আমি এখনো তার বাড়িতে যাইনি।

জেলা ক্রীড়া সংস্থার সাবেক ও বর্তমান জেলা অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা গোল্ডকাপের প্রশিক্ষক সুমন আলী জানান, বিভিন্ন মাধ্যমে আমি বিষয়টি শুনেছি। সত্যি কথা বলতে এ দেশে যুবসমাজ ফুটবল মানেই আর্জেন্টিনা ও ব্রাজিলকেই বুঝে থাকে। শামীমের সঙ্গে আমার সরাসরি দেখা না হলেও ফুটবলের প্রতি তার ভালোবাসাকে আমি সাধুবাদ জানাই।বিডি২৪লাইভ ডট কম’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD