1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:৪৪ অপরাহ্ন

মহানবী হযরত মুহাম্মদ (সা:)কে কটূক্তির প্রতিবাদে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৭৫ পঠিত
মহানবী হযরত মুহাম্মদ (সা:)কে কটূক্তির প্রতিবাদে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

সম্প্রতি ভারতের উগ্র সাম্প্রদায়িক ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকা (রাযি.) কে নিয়ে চরম অশ্লীল ও অবমাননাকর মন্তব্য করারকে নিয়ে চরম অশ্লীল ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় রাজশাহীতে অবস্থিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এর অস্থায়ী প্রধান কাজলা ক্যম্পাস এর সামনে সাধারণ শিক্ষার্থীদের আয়জনে এক বিশাল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আন্দোলনের আহ্বায়ক রায়হান রোহান বলেন , ভারতের এই ঘটনা বিশ্ব মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীর অবমাননার ঘটনা অসভ্যতাকেও হার মানিয়েছে। ভারত সরকারকে এর চরম মূল্য দিতে হবে। মুসলমানরা তাদের নবীকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসেন। বিশ্বনবীর মর্যাদা রক্ষার জন্য আমরা জীবন দিতেও কুণ্ঠিত হবো না। বীরের জাতি মুসলিমরা জেগে ওঠলে ভারতকে উচিত শিক্ষা দেয়া হবে।  প্রয়োজনে জীবন দিয়ে হলেও নবী (সঃ) এর মর্যাদা রক্ষা করবো, ইনশাআল্লাহ।

বক্তব্য রাখেন মাহমুদুল মুন্না বলেন সর্বশ্রেষ্ঠ মানব মহানবী হযরত মুহাম্মদ (সা) যার উসিলাতে আল্লাহ এই দুনিয়া সৃষ্টি করেছেন তাকে নিয়ে কটূক্তি করেছেন ভারতের নুপুর শর্মা যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তাকে দ্রুত আইনের আওতায় আনার জন্য ভারত সরকারকে আহ্বান জানাচ্ছি। ।

সাজ্জাদ হোসাইন রানা  বলেন বিশ্বের অন্যতম মুসলিম প্রধান রাষ্ট্র বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কোনো প্রতিবাদ জানানো হয়নি। আমরা বাংলাদেশ সরকারের কাছে রাষ্ট্রীয়ভাবে এর প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি।

বক্তব্য রাখেন মাহমুদুল ইসলাম মৃদুল বলেন এ ঘটনায় ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে এমন কর্মকান্ড যেন করতে না পারে সে জন্য বিশ্ব মুসলিমকে সজাগ থাকতে হবে।

বক্তব্য রাখেন নাহিদ হাসান সাইম বলেন আমাদের সকল দেশের মানুষকে এক হতে হবে। আমাদের প্রিয় নবীকে অবমাননার জন্য কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। যাতে তারা ভবিষ্যতে আমাদের নবীকে বা আমাদের ইসলামকে নিয়ে কটুক্তি না করতে পারে। বিশ্বমুসলিম এক হয় লড়াই করো।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিল উপস্থিত ছিলেন ,রিন্থি,শান্তা,মারুফা, ইভা আশরাফুল,সাজিদুর ,আরাফাত , সাকিব, সারোয়ার ,জাহান কাজী নাসিম, হায়দার , মুহাইমিনুল  , রিফাত ,রিয়াদ ,মারুফ, আহমেদ শাকিল , শিহাব ,রবিন হৃদয়, শান্ত হক,মাফিন ,কামরুল,রিফাত,মূহতাসিম ,রাকিব,আশিক,সাইম, সোহাগ, নাসিম,মুজাহিদ, রশিদ, রোহান,সিফাত,ফারুক, ইমন, বিদোয়ান,হামিম,মায়াজ,মেহেদী, আকাশ, আশিক, জ্বীম,পারভেজ, শামীম,মাহ্ফুজ, জোহাসহ প্রমুখ

বক্তব্য শেষে কাজলা ক্যম্পাস থেকে শুরু করে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে দিয়ে তালাই-মারি সড়ক প্রদক্ষিণ করে প্রধান ক্যম্পাস কাজলা এসে মিছিল টি শেষ করেন এসময়,সহ বিভিন্ন শ্লোগান দিতে থাকেন।

উল্লেখ ,নবী (সঃ) ও তার পরিবারের শানে এহেন অসভ্য কর্মকাণ্ডের জন্য সৌদী আরব, ওমান, বাহরাইন, জর্ডান,লিবিয়া,আফগানিস্তান, ইন্দোনেশিয়া, পাকিস্তান, কাতার, কুয়েত, ইরানসহ বিভিন্ন মুসলিম বিশ্ব রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD