1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:৪৪ পূর্বাহ্ন

বাড়ি থেকে ৭৫০ কেজি টিসিবির ডাল উদ্ধার 

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ২১ পঠিত

রাজশাহীর তানোর উপজেলায় এক ব্যবসায়ীর বাড়ি থেকে সাড়ে ৭ শ’ কেজি টিসিবির ডাল উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১ জুলাই) উপজেলার কলমা ইউপির নড়িয়াল গ্রামের তোফাজ্জল হোসেনের পুত্র তুষারের বাড়ি থেকে এগুলো উদ্ধার করা হয়।

পরে শুক্রবার দুপুরে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথের নির্দেশে তানোর উপজেলার কলমা ইউপির ৭ নং ওয়ার্ড সদস্য সাজ্জাদ হোসেন টিসিবির এসব ডাল উদ্ধার করে নির্বাহী অফিসারের কাছে জমা দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার গভীর রাতে নড়িয়াল গ্রামের জৈনক ব্যক্তি একই গ্রামের তোফাজ্জলের পুত্র তুষারকে এসব ডাল নিয়ে তার নিজ বাড়িতে যেতে দেখেন। শুক্রবার সকাল ওই জৈনক ব্যক্তি বিষয়টি গ্রামের লোকজনকে অবহিত করে মোবাইল ফোনে তানোর উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানান। এর পরিপ্রেক্ষিতে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ কলমা ইউপির সংশ্লিষ্ট ওয়ার্ড (মেম্বার) সদস্য সাজ্জাদ হোসেনকে পাঠিয়ে এসব ডাল উদ্ধার করে ইউএনও’র কাছে জমা দেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত (৩০ জুন) বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত দর্গাডাঙ্গা বাজার চত্বরে টিসিবির ডিলার আকির হোসেন বিক্রয় করেন। কলমা ইউপি এলাকার ২ হাজার ৩১ জন কার্ডধারী রয়েছেন বৃহস্পতিবার ১২শ’ জনের কাছে টিসিবির পন্য বিক্রয় করা হয়েছে। অন্যদের মাঝে শনিবার বিক্রয়ের কথা রয়েছে।

কলমা ইউপির ৭ নং ওয়ার্ড সদস্য সাজ্জাদ হোসেন বলেন, ইউএনও স্যারের নির্দেশে গ্রামের লোকজন ও গ্রাম পুলিশকে সাথে নিয়ে তোফাজ্জলের পুত্র তুষারের বাড়ি থেকে সাড়ে ৭ শ’ কেজি ডাল ও টিসিবির সিলকৃত ডালের প্যাকেট বস্তা উদ্ধার করি। এবিষয়ে যোগাযোগের চেষ্টা করে অভিযুক্ত তুষারকে পাওয়া যায়নি। তবে, এবিষয়ে আকির হোসেন নামের ডিলারের ম্যানেজার শওকত আলী বলেন, ১২ শ’ জনের কাছে পন্য বিক্রি করা হয়েছে বাকি পন্য শনিবার বিক্রির জন্য দর্গাডাঙ্গা বাজারের মিঠুর কাছে রেখে এসেছি।

তিনি বিক্রয়ের হিসাবের বিষয়ে ইউএনও বা ইউপি চেয়ারম্যানকেও অবহিত করেননি জানিয়ে বলেন অনেক রাত হয়ে গিয়েছিলো তাই জানানো হয়নি ওই ডালগুলো নড়িয়াল গ্রামে কি ভাবে গেলো তা জানেন না বলেও জানান তিনি।

তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ বলেন, উদ্ধারকৃত ডাল জব্দ কর হয়েছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD