1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:০২ পূর্বাহ্ন

রূপ-লাবণ্যে অনন্য

বিনোদন ডেস্ক/দৈনিক দেশ নিউজ ডটকম
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ১৯ পঠিত

যাত্রাটা শুরু করেছিলেন মডেল হিসেবে, নব্বই দশকের শেষদিকে। সেখানে বাজিমাত করে নাম লেখান নাটক-টেলিছবির অভিনয়ে। এর পর আসেন সিনেমায়। পরের গল্পটা কেবলই সাফল্যের। একের এক পর চমক দেখিয়ে চলেছেন বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করে। হ্যাঁ, বলছি জয়া আহসানের কথা। অনবদ্য অভিনয়গুণে যিনি দুই বাংলায় মায়া ছড়িয়ে যাচ্ছেন। আজ সেই প্রিয়মুখ জয়ার জন্মদিন। বিশেষ এই দিনে সবার শুভেচ্ছা ও ভালোবাসায় ভাসছেন তিনি। তবে ছয় বছর আগের এই দিনে হলি আর্টিজানের ঘটনার পর থেকে জয়া জন্মদিনে কোনো কেক কাটেন না। তার মতে, ‘জঘন্যতম এই ঘটনা আমার জীবনে কালিমা লেপে দিয়েছে। জানি না কবে এই ঘটনার ট্রমা থেকে বের হতে পারব। আমি সেদিনের ঘটনার কথা মনে করতে চাই না। তবু জন্মদিন এলে শুধু মনে পড়ে যায়। একটা কালো অধ্যায় সামনে এসে পড়ে।’

ক্যারিয়ারের শুরুর দিকে ছোটপর্দায় দাপিয়ে বেড়িয়েছেন জয়া। নাটক ও বিজ্ঞাপনের মডেল হয়ে সবার নজর কাড়েন। ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ সিনেমার মধ্য দিয়ে বড়পর্দায় যাত্রা শুরু তার। এর পর নুরুল আলম আতিকের ‘ডুবসাঁতার’, নাসির উদ্দীন ইউসুফের ‘গেরিলা’, রেদওয়ান রনির ‘চোরাবালি’, অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রি’সহ অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন। জয়া প্রথম বাংলাদেশি অভিনেত্রী, যিনি ‘ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছেন। ২০১১ সালে ‘গেরিলা’য় অভিনয়ের সুবাদে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এর পর ‘চোরাবালি’ ও ‘জিরো ডিগ্রি’তে অভিনয়ের জন্যও একই সম্মাননায় ভূষিত হন তিনি। ২০১৩ সালে জয়া প্রথমবারের মতো অভিনয় করেন কলকাতার ছবিতে। অরিন্দম শীল পরিচালিত ‘আবর্ত’তে তার বিপরীতে ছিলেন আবির চ্যাটার্জি। একই বছর বাংলাদেশের সাফি উদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি’তে অভিনয় করেন। এতে প্রথমবারের মতো জয়ার বিপরীতে ছিলেন সুপারস্টার শাকিব খান।

মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’সহ জয়া অভিনীত বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এই অভিনেত্রীর বয়স নিয়ে অনেক চর্চা হয় মিডিয়াতে। তবে সেসব চর্চার চেয়ে সবচেয়ে বড় আলোচ্য হলো- তার সমসাময়িক অভিনেত্রীরা যখন শোবিজে ম্লান হয়ে গেছেন, তখন তিনি রূপ-লাবণ্য আর অভিনয়ের জৌলুসে মাতিয়ে চলেছেন দুই বাংলার সিনেমার দর্শক। জন্মদিনের শুভেচ্ছা বয়সকে জয় করা এই জয়াকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD