1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন

নড়াইলে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৪২ পঠিত
Pupil Sending Text Message On Mobile Phone In Class

নড়াইলে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করে এক সব শিক্ষাপ্রতিষ্ঠানে চিঠি দিয়েছেন জেলা শিক্ষা কর্মকর্তা। ফেসবুকে এক ছাত্রের আপত্তিকর পোস্ট, কলেজ শিক্ষককে হেনস্তা এবং দেশব্যাপী বিক্ষোভ, প্রতিবাদের ঘটনায় নড়াইল জেলায় সব স্কুল, কলেজ ও মাদ্রাসায় এই নিষেধাজ্ঞা দেয়া হয়।

শিক্ষার্থীদের মোবাইল ফোন নিষিদ্ধের বিষয়টি জেলা শিক্ষা কর্মকর্তা এস. এম. ছায়েদুর রহমান নিশ্চিত করেন।

চিঠিতে বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন আনা নিষেধ থাকা সত্ত্বেও শিক্ষার্থীরা গোপনে মোবাইল আনছে এবং ভালো-মন্দ বিবেচনা না করে বিভিন্ন ধরনের বিতর্কিত পোস্ট, লাইক ও শেয়ার নিয়ে বিব্রতকর ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি করছে।

নির্দেশনায় মাধ্যমিক বিদ্যালয়ের কলেজ ও মাদ্রাসার দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইল আনতে নিষেধ করা হয়। এটি কঠোরভাবে বাস্তবায়নের জন্য শিক্ষকদের তৎপর থাকতে ও প্রয়োজনে শিক্ষার্থীদের ব্যাগ, পরীক্ষা করতে বলা হয়েছে। কোনো শিক্ষার্থীর কাছে মোবাইল ফোন পাওয়া গেলে তা নিয়ে নেয়াসহ শাস্তিমূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এছাড়া, মোবাইল ফোন ব্যবহার ও শিক্ষা প্রতিষ্ঠানে না আনার বিষয়টি নিশ্চিত করার জন্য আসন্ন ঈদের ছুটির পর নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে অভিভাবক সমাবেশের আয়োজন করতে বলা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD