1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:০৬ পূর্বাহ্ন

রাবি’র ‘এ’ ইউনিটে পাশের হার ৫৫.৩৪ শতাংশ

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ৩১ পঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের মানবিক অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

এছাড়া ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের ডিন কমপ্লেক্সে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এই ২ ইউনিটের ফল ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ‘এ’ ইউনিটের ২ হাজার ১৯টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৬১ হাজার ৯০ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ৫৫ দশমিক ৩৪ শতাংশ উত্তীর্ণ হয়েছে।

এর মধ্যে গ্রুপ-১ এ পাশের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮২.৮০। গ্রুপ-২ এ পাশের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৯২.৭৫। গ্রুপ-৩ এ পাশের হার ৬২ দশমিক ৩৩ ও সর্বোচ্চ নম্বর ৯৩. ১৫। গ্রুপ-৪ এ পাশের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮৪.৬৫। গত ২৬ জুলাই ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে ‘বি’ ইউনিটে ৫৬০টি আসনের বিপরীতে পরীক্ষায় ৩৩ হাজার ৬৮৫ জন পরীক্ষার্থী অংশ নেন। তাদের মধ্যে ৪০ দশমিক ৯৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

ইউনিটের গ্রুপ-১ তে পাশের হার ৪৯ দশমিক ৯৫ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৫.৭০। গ্রুপ-২ এ পাশের হার ৩৫ দশমিক ৯৮ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮০.১০। গ্রুপ-৩ এ পাশের হার ৩৬ দশমিক ৮৫ ও সর্বোচ্চ নম্বর ৭৪.১০।

২০২১-২২ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৭ জুলাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD