1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

পশ্চিম তীরে সংঘর্ষে ২ ফিলিস্তিনি, ইসরায়েলি সেনা নিহত

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৯১ পঠিত

দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরের কাছে গুলি বিনিময়ে দুই ফিলিস্তিনি নিহত হয়েছে। সংঘর্ষে ইসরায়েলের এক সেনা কর্মকর্তাও নিহত হয়েছে। বুধবার নিহত ফিলিস্তিনিদের পরিচয় জানানো হয়েছে। নিহতরা হলেন-আহমেদ আয়মান আবেদ (২৩) এবং আবদুল রাহমান হানি আবেদ (২২)। খবর আল জাজিরা।

তবে নিহত ইসরায়েলি সেনার পরিচয় জানা যায়নি। অপরদিকে নিহত ফিলিস্তিনিরা জেনিনের পশ্চিম প্রান্তের কাফর গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। ইসরায়েলি বাহিনীর দাবি, ওই দুজন শহরের উত্তরাঞ্চলের জালামা সামরিক চেক পয়েন্টে ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ইসরায়েলি বাহিনী জানিয়েছে, তাদের সৈন্যদের ওপর হামলার ঘটনায় সন্দেহভাজনদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। অভিযানের সময় এক ইসরায়েলি সেনা কর্মকর্তা নিহত হয়েছেন বলেও নিশ্চিত করা হয়।

এদিকে ফাতাহ মুভমেন্ট জানিয়েছে, ওই দুই ফিলিস্তিনি তাদের একটি সশস্ত্র শাখার সদস্য। এদের মধ্যে একজন ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) গোয়েন্দা কর্মকর্তা হিসেবে কাজ করতেন বলেও দাবি করা হয়েছে।

ইসরায়েলি বাহিনী দুজনের মরদেহ আটকে রেখেছে বলে অভিযোগ উঠেছে। অধিকৃত পশ্চিম তীরের উত্তরে বিশেষ করে জেনিন এবং নাবলুস শহরে রাত্রিকালীন অভিযান ও হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। সেসব অঞ্চলে ফিলিস্তিনি সশস্ত্র প্রতিরোধ আরও সংগঠিত হচ্ছে এবং নতুন নতুন দলে যোদ্ধারা প্রশিক্ষণ নিচ্ছে।

সূত্রঃ জাগো নিউজ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2023
Theme Customized BY Sky Host BD