1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন

রাণীশংকৈল সীমান্তে বিএসএফের নির্যাতনের শিকার বাংলাদেশি যুবক

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ৩৬ পঠিত

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে আল আমিন (২২) নামে বাংলাদেশি এক যুবককে তুলে নিয়ে গিয়ে বর্বর নির্যাতনের পর ছেড়ে দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফ’র সদস্যরা।

শুক্রবার এমন অভিযোগ করেন রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন পার্শ্ববর্তী হরিপুর উপজেলার গেদুয়া ইউনিয়নের মারাধার গ্রামের আব্দুর রহিমের ছেলে আল আমিন।

হরিপুর গেদুরা ইউনিয়নের ইউপি সদস্য আব্দুস মোকিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমার ওয়ার্ডের এক যুবক রাণীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্তের কাছে ঘাস কাটতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সদস্যদের কাছে বর্বর নিযার্তনের শিকার হয়েছে।

আল আমিনের বাবা আব্দুর রহিম বলেন, এ ঘটনাটি ভারতীয় শ্রীপুর ক্যাম্পের সদস্যরা ঘটিয়েছে। আল আমিনকে বিএসএফ ধরে নিয়ে যাওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক বিজিবির ধর্মগড় বিওপির সদস্যদের অবগত করা হয়। 

তিনি আরও বলেন, বেলা দেড়টার দিকে আল আমিনকে বিএসএফ বেদম মারধর করে শেষে ছেড়ে দেয়। পরে নদীর ধার থেকে তাকে উদ্ধার করে রাণীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রাণীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসকগণ জানান, নির্যাতনের শিকার যুবকের পুরো শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এতে তার পুরো শরীরে কালো কালো দাগ হয়ে গেছে। তার চিকিৎসা চলছে এবং পুরোপুরি সুস্থ হতে বেশ কয়েকদিন সময় লাগবে।

পরিবারের তথ্যমতে ঘটনার দিন দুপুরবেলা আল আমিনসহ কয়েকজন ধর্মগড় সীমান্তের ৩৭২/৩ নম্বর সীমান্ত পিলারের কাছে বাংলাদেশের অভ্যন্তরে ঘাস কাটার জন্য যায়। এসময় ভারতের শ্রীপুর ক্যাম্পের বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের ধাওয়া দেয় এবং শুন্য রেখা থেকে আল আমিনকে ধরে ভারত অভ্যন্তরে নিয়ে গিয়ে সেখানে বুট দিয়ে শরীরের বিভিন্ন অংশে লাথি মেরেছে এবং বেধড়ক মারধর পিটিয়েছে। পরে বিএসএফ সদস্যরা তাকে গুরুতর আহত অবস্থায় সীমান্তের কাছে ফেলে রেখে যায়।

এ বিষয়ে ৫০ বিজিবি ব্যাটালিয়নের ধর্মগড় ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার জমসেদ উদ্দীন ভূঁইয়া জানান, বিএসএফ নির্যাতনের খবরটি শুনেই আমরা এলাকা পরিদর্শন করে বিজিবির পক্ষ থেকে বিএসএফের কাছে প্রতিবাদসহ পতাকা বৈঠকের প্রস্তাব জানানো হয়েছে। নির্যাতনের অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD