1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

জনস্রোত দেখে ছাত্রলীগ লেজ গুটিয়ে পালিয়েছে: ফখরুল

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ২৪ পঠিত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ময়মনসিংহের মুক্তিকামী জনগণকে ধন্যবাদ দিতে চাই, কারণ তারা গণতন্ত্র রক্ষা করতে নিজেদের অধিকার আদায়ে অবস্থান নিয়ে আজকের এই সমাবেশকে জনসমুদ্রে পরিণত করছেন। আওয়ামী লীগ-ছাত্রলীগ বলেছিল এই সমাবেশকে প্রতিহত করবে। কিন্তু মুক্তিকামী মানুষের জনস্রোত দেখে ছাত্রলীগের সোনার ছেলেরা লেজ গুটিয়ে পালিয়েছে।’

শনিবার (১৫ অক্টোবর) বিকেলে ময়মনসিংহ বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সরকারকে আহ্বান করছি অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা ও সকল সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়ে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির করার। সরকারকে পদত্যাগ করে সংসদ বিলুপ্ত করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। গণতন্ত্রের নামে একনায়কতন্ত্র কায়েম করতে দেব না। গত ১৫ বছরে সরকার সবকিছু ধ্বংস করে দিয়েছে। মানুষের ভোটের অধিকার ধ্বংস করেছে। দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। গাইবান্ধার উপ-নির্বাচন এর উৎকৃষ্ট প্রমাণ। এই সরকারের উচিত অনতিবিলম্বে পদত্যাগ করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়া।’

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বলেছিলো ১০ টাকা কেজি চাল দেবে, এসব তাদের জনগণের সাথে ধোকাবাজির কথা। বর্তমানে জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্যপণ্যের মূল্য লাগামহীন। জিনিসপত্রের দাম নিয়ে মানুষ খুব অসহায় অবস্থায় আছে। সরকার সাংবাদিকদের অধিকার খর্ব করতেই ডিজিটাল নিরাপত্তা আইন পাস করেছে। ফেসবুক নিয়ন্ত্রণ করতেই এই আইন পাস করিয়েছে।

এর আগে নগরীর পলিটেকনিক ইস্টিটিউট ছাত্রবাস মাঠে সমাবেশের মঞ্চে একটি চেয়ার ফাঁকা রেখে দুপুর ২টায় বিভাগীয় গণসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। সভা শুরুর আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রাবাস মাঠ। সকাল থেকে ধানের শীষ ও জাতীয় পতাকা, দলীয় পতাকা ও নেতাকর্মীদের ছবি সম্বলিত ব্যানার হাতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে মাঠে অবস্থান নেয় নেতাকর্মীরা। 

সমাবেশে মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে ও মহানগর বিএনপি যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ও উত্তর বিএনপি নেতা মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান টুকু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মশিউর রহমান, কেন্দ্রীয় নেতা কাওসার কামাল, সাংগঠনকি সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেছ আলী মামুন ও শরীফুল আলম, বিএনপি নেতা ইশরাক হোসেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, শেরপুর জেলা বিএনপি নেতা মাহমুদুল হাসান রুবেল, নেত্রকোনা জেলা বিএনপির সভাপতি ডা. আনোয়ার হোসেন, ময়মনসিংহ বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ আমজাদ আলীসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে, সমাবেশকে ঘিরে শনিবার সারাদিনই ময়মনসিংহ নগরীতে উত্তেজনা বিরাজ করছিল। নগরীতে রিকশা-অটোর চলাচল ছিল সীমিত। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নগরীর মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন ছিল। সমাবেশকে কেন্দ্র করে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ করে দেয় বাস চালকরা। শুধু বাস নয়, ট্রাকসহ অন্য যানবাহনও চলাচলে বাধা দেওয়া হয়। তবুও বিভিন্নভাবে ছোট ছোট যানে করে নেতাকর্মীরা সভাস্থলে আসে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD