1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

রাজশাহীর বাগমারায় কৃষি প্রযুক্তি মেলা ও কৃষি প্রণোদনার উদ্বোধন

আশরাফুল ইসলাম ফরাশী  বাগমারা প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ৬৫ পঠিত

রাজশাহীর বাগমারায় ২০২২-২৩ অর্থ বছরে খরিপ ১/২০২৩-২৪ মৌসুমে পাট ও উচ্চ ফলনশীল আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসুচির আওতায় কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরনের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার  বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ, এফ, এম আবু সুফিয়ানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন এবং কৃষি প্রযুক্তি মেলা ও বিনামূল্যে কৃষি প্রণোদনা কার্যক্রমের উদ্বোধন করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীতের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মমতাজ আক্তার বেবী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, মৎস্য কর্মকর্তা রবিউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা প্রমুখ। 

উক্ত অনুষ্ঠানের আউশ প্রণোদনা আওতায় বিনামূল্যে ৭২০০ জন প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি করে উচ্চ ফলনশীল ধান বীজ, ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার প্রদান করা হয়েছে। সেই সাথে ৯০০ জন কৃষকের মাঝে ১ কেজি করে পাট বীজ প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। অপরদিকে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের  মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে তিন দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। মেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। ১৭-১৯ মার্চ ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলায় ১৪টি স্টল অংশ গ্রহণ করেছে। অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিস ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2023
Theme Customized BY Sky Host BD