1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

সংসদ থেকে বহিষ্কৃত সেই মহুয়া সবার আগে জয়ী

আন্তর্জাতিক ডেস্ক /দৈনিক দেশ নিউজ ডটকম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ২৮ পঠিত

অর্থের বিনিময়ে প্রশ্ন করার অভিযোগ তুলে কয়েক মাস আগে ভারতের সংসদ থেকে বহিষ্কার করা হয়েছিল তৃণমূল কংগ্রেসের এমপি মহুয়া মৈত্রকে। তার বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে লাগিয়ে দেওয়ার অভিযোগও ছিল ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে। তবে সবকিছুর পরও তাকে পুনরায় মনোনয়ন দেয় তৃণমূল কংগ্রেস। এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে সবার আগে জয়ী হয়েছেন সেই মহুয়া মৈত্র। কৃঞ্চনগর আসনে রাজবধূ অমৃতা রায়কে হারিয়ে তিনি পুনরায় এমপি নির্বাচিত হয়েছেন। তবে কত ভোটে মহুয়ার এই জয়, সেই রিপোর্ট এখনো হাতে আসেনি।

এবারের ভোটের মুখে নানাভাবে জটিলতার মুখে পড়তে হয়েছিল মহুয়াকে। প্রথমে তাকে পার্লামেন্ট থেকে বহিষ্কার করা হয়। সাংঘাতিক অভিযোগ তুলে তাকে বহিষ্কৃত করার সিদ্ধান্ত নেয় লোকসভার এথিক্স কমিটি।
তবে লড়াই থেকে মহুয়া সরেননি। তিনি যখন শেষবেলায় দাপিয়ে প্রচার করছেন সেই সময় আবার তার অফিসে এবং কলকাতায় হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একদিকে তার বিরুদ্ধে যখন সিবিআই তদন্ত করছিল, তখন নতুন করে চাপ তৈরি হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির দায়ের করা মামলায়। মহুয়া মৈত্রের বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলা দায়ের করে ইডি। তারই সূত্র ধরে রাজ্যে একাধিক জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থা।
তবে মহুয়া প্রথম থেকেই জয় নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন। লোকসভা থেকে মহুয়াকে যেদিন বহিষ্কার করা হয়েছিল, তার গলায় ছিল সুকান্ত ভট্টাচার্যের কবিতা। বলেছিলেন, ‘আদিম হিংস্র মানবিকতার আমি যদি কেউ হই, স্বজনহারানো শ্মশানে তোদের চিতা আমি তুলবই।’সেদিন থেকেই প্রত্যয়ী ছিলেন মহুয়া। অবশেষে জয় হলো তার সেই প্রত্যয়ের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2023
Theme Customized BY Sky Host BD