1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
ডিম্বাণু সংরক্ষণের কথা ভাবছেন ম্রুণাল তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী মৌলভীবাজারের কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু  মৌলভীবাজারে পুলিশ লাইন্স প্যারেড পরিদর্শনে অতিরিক্ত আইজিপি  ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা মার্তার বিদায়ের বার্তা অতি তীব্র মাত্রার ঘরে রাজশাহীর তাপমাত্রা, এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বিসিএস পরীক্ষা যেনো সড়কে গড়াগড়ির কান্নায় স্বপ্ন হয়ে রয়েগেল বিচ্ছেদের পর বিয়ের গাউন কেটে নতুন পোশাক বানালেন সামান্থা হাসিনা-তাভিসিনের বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর

মধ্যপ্রাচ্যে রমজান শুরু হতে পারে ২ এপ্রিল

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ১৮৬ পঠিত
মধ্যপ্রাচ্যে পবিত্র রমজান মাস শুরু হতে পারে আগামী বছরের ২ এপ্রিল। মিশরের জাতীয় জোর্তিবিদ্যা ও ভূপ্রকৃতিবিদ্যা গবেষণা ইনস্টিটিউটের বরাতে বুধবার (২২ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।
মিশরীয় জোতির্বিদরা জানিয়েছেন, আগামী ১ এপ্রিল আরবি শাবান মাসের ২৯ তারিখ পড়ছে। ওইদিন সন্ধ্যাতেই আকাশে পবিত্র রমজানের চাঁদ দেখা যেতে পারে। সেক্ষেত্রে ২ এপ্রিল থেকে শুরু হবে রোজা।
আরবি ক্যালেন্ডারে নবম মাস রমজান। এসময় সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলিমরা সৃষ্টিকর্তার সন্তুষ্টিলাভের আশায় সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত পানাহার থেকে বিরত থেকে রোজা পালন করেন। রমজান শেষে শাওয়াল মাসের প্রথমদিন উদযাপিত হয় মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর।
আরবি মাসের শুরু ও শেষ সাধারণত চাঁদ দেখার ওপর নির্ভরশীল। এ কারণে আরবি মাসের শুরুর বিষয়ে পুরোপুরি নিশ্চিত পূর্বাভাস দেওয়া যায় না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2023
Theme Customized BY Sky Host BD