1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:১৭ অপরাহ্ন

চার হাজার গ্র্যাজুয়েটকে ডিগ্রি দেবে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ মে, ২০২২
  • ৩০১ পঠিত

দেশের উত্তরাঞ্চলের বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রথমবারের মতো সমাবর্তনের আয়োজন করতে যাচ্ছে। আগামী ২ জুন অনুষ্ঠিত হবে এই সমাবর্তন। 

সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদভুক্ত ১০টি বিভাগের প্রায় চার হাজার শিক্ষার্থীকে গ্র্যাজুয়েট ডিগ্রি দেয়া হবে।

সোমবার (১৬ মে) রাজশাহীর খড়খড়ি বাইপাস এলাকায় বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম. ওসমান গনি তালুকদার। 

সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রো-ভিসি অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পারমিতা জামান।

লিখিত বক্তব্যে ভিসি জানান, সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বক্তা হিসেবে থাকবেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রাজনীতিক, সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। 

এছাড়া বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের দায়িত্ব প্রাপ্ত সদস্য বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ভিসি অধ্যাপক ড. এম. ওসমান গনি তালুকদার বলেন, সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থীকে ‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ এবং ৯ জন শিক্ষার্থীকে ‘ভাইস-চ্যান্সেলর গোল্ড মেডেল’ দেয়া হবে। 

সমাবর্তনের দ্বিতীয়পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন দেশের প্রখ্যাত ব্যান্ড দল ‘ওয়ারফেজ’, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী সামিনা চৌধুরী ও তরুণ প্রজন্মের জনপ্রিয় শিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ, জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ, প্রভাষক রমজান আলী, জনসংযোগ কর্মকর্তা মনিরুজ্জামান মৃধা দীপু।

বাড়ানো হয়েছে রেজিস্ট্রেশনের সময় এরইমধ্যে বিপুলসংখ্যক গ্র্যাজুয়েট সমাবর্তনের জন্য রেজিস্ট্রেশন করেছে বলে জানানো হয়েছে সংবাদ সম্মেলনে। আগ্রহী গ্র্যাজুয়েটদের অনুরোধে রেজিস্ট্রেশনের সময়সীমা ১৫ মে এর পরিবর্তে ১৮ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। 

রাজশাহীর খড়খড়ি বাইপাস সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে সমাবর্তন আয়োজন করা হবে। এ বিষয়ে যেকোনো তথ্য জানার জন্য গ্র্যাজুয়েটরা ০১৭৩০৪০৬৫২৭ অথবা ০১৭৩০৪০৬৫৭৩ নাম্বারে ফোন করতে পারবেন।

প্রসঙ্গত, ২০১২ সালে প্রতিষ্ঠার পর থেকে গত ১০ বছরে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় মানসম্মত উচ্চশিক্ষা ও গবেষণা পরিচালনায় নিরলস ভূমিকা পালনের মধ্য দিয়ে দেশে-বিদেশে সুনাম অর্জন করেছে। এই বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা গ্রহণ করে বিপুল সংখ্যক শিক্ষার্থী দেশ ও দেশের বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি-জাতীয়-আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কাজ করছেন এবং অনেকেই এরই মধ্যে অনন্য কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় তার অর্জন ও কৃতিত্বের এই ধারাবহিকতায় প্রথম সমাবর্তন আয়োজন করতে যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD