1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ডিম্বাণু সংরক্ষণের কথা ভাবছেন ম্রুণাল তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী মৌলভীবাজারের কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু  মৌলভীবাজারে পুলিশ লাইন্স প্যারেড পরিদর্শনে অতিরিক্ত আইজিপি  ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা মার্তার বিদায়ের বার্তা অতি তীব্র মাত্রার ঘরে রাজশাহীর তাপমাত্রা, এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বিসিএস পরীক্ষা যেনো সড়কে গড়াগড়ির কান্নায় স্বপ্ন হয়ে রয়েগেল বিচ্ছেদের পর বিয়ের গাউন কেটে নতুন পোশাক বানালেন সামান্থা হাসিনা-তাভিসিনের বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর

খুলনায় ২৪ ঘণ্টার ট্যাংকলরি ধর্মঘট চলছে 

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ১২০ পঠিত

কমিশন ও তেল পরিবহনের ভাড়া বাড়ানোর দাবিতে খুলনায় ২৪ ঘণ্টার জন্য ধর্মঘট পালন করছেন ট্যাংকলরি মালিক-শ্রমিকরা। ফলে খুলনাসহ ১৫ জেলায় তেল পরিবহন বন্ধ রয়েছে।

রোববার (৭ আগস্ট) সকাল ৮টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে।

বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন এ তথ‌্য নিশ্চিত করেছেন। 

এদিকে, ২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে পরবর্তীতে আরও কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা।

খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আজিম বলেন, ভাড়া ও কমিশন বৃদ্ধির দাবিতে মালিক সমিতি ধর্মঘট ডেকেছে। তাদের সঙ্গে একমত হয়ে আমরাও ধর্মঘট পালন করছি। আজ সকাল ৮টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, বর্তমানে প্রতি লিটার জ্বালানি তেলের মূল্যের ওপর (পূর্ব মূল্য) ২.৭১ টাকা কমিশন দেওয়া হয়। অতীতে তারা কমিশন বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট দপ্তরে (বিপিসি, জ্বালানি মন্ত্রণালয়) একাধিকবার আবেদন করেও কোনো ফল পাননি। জ্বালানি তেলের মূল্য বর্তমানে অনেক বৃদ্ধি পেলেও তাদের কমিশনের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি। এ অবস্থায় প্রতি লিটার জ্বালানি তেলের বর্তমান মূল্যের ৭ দশমিক ৫ শতাংশ হারে দেওয়ার দাবিতে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

ধর্মঘটের কারণে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জে তেল সরবরাহ বন্ধ রয়েছে। 

বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ সাজ্জ্বাদুল করিম কাবুল বলেন, কমিশন ও ভাড়া বৃদ্ধির দাবিতে খুলনা বিভাগীয় কমিটি ২৪ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে। তাদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2023
Theme Customized BY Sky Host BD