1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন

অনিয়মের অভিযোগে ৪৫ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ২৬ পঠিত

গাইবান্ধা উপনির্বাচনে অনিয়মের অভিযোগে ৪৫ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। এদিকে, ভোটগ্রহণ স্থগিতের কারণ দেখিয়ে নির্বাচন ভবনে নির্বাচন পর্যবেক্ষণ শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, নির্বাচন পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আওয়ামী লীগ ছাড়া অন্যসব প্রার্থী ভোট বর্জন করেছেন। বেশিরভাগ কেন্দ্রের সিসিটিভি ক্যামেরা বন্ধ করে দেয়া হয়েছে।

সিইসি বলেন, আমরা স্বচক্ষে গোপন কক্ষে অবৈধভাবে প্রবেশ করে ভোট দিয়ে দিতে দেখেছি। তাই ভোটকেন্দ্র বন্ধ করে দেয়া হয়েছে।

সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসনে মোট ১৪৫টি কেন্দ্র রয়েছে। এছাড়া, ইতোমধ্যে ক্ষমতাসীন দলের প্রার্থী-সমর্থকদের অনিয়মের অভিযোগ তুলে জাতীয় পার্টিসহ অন্য প্রার্থীরা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে বলেও জানা গেছে।

তিনি আরও বলেন, ‌গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ব্যাপক অনিয়মের কারণে ১৪৫টি কেন্দ্রের মধ্যে এরই মধ্যে ৪৫টি কেন্দ্রের ভোটগ্রহণ কার্যক্রম স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে আমরা সিসিটিভি ফুটেজের মাধ্যমে ভোটগ্রহণ সরাসরি পর্যবেক্ষণ করছি। কোনো কেন্দ্রে অনিয়ম হওয়ার সঙ্গে সঙ্গে ভোটগ্রহণ বন্ধ করে দিচ্ছি।

কাজী হাবিবুল বলেন, আমরা নির্বাচন কমিশন স্বাধীন কমিশন। আমরা ভোটটাকে সত্যিকার অর্থে ভোট হিসেবে দেখতে চাই। কিছু অনিয়ম দেখা গেছে, ওখানে সুষ্ঠুভাবে ভোট হতে দেখা যাচ্ছে না। এতে সঠিক জনমতের প্রতিফলন হবে না। সে কারণে আমরা ওই সেন্টারগুলোকে বাতিল করে দিয়েছি। প্রশাসনকে আরো কঠোরভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি। বিকাল চারটা পর্যন্ত এ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।ভোরের কাগজ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2022
Theme Customized BY Sky Host BD