1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

লুহানস্কে রুশ হামলায় নিহত ১৩, আহত ৫

আন্তর্জাতিক ডেস্ক /দৈনিক দেশ নিউজ ডটকম
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ৮১ পঠিত

লুহানস্কের গভর্নর সেরহি হাইদাই বলেছেন, রাশিয়ান বাহিনী ইউক্রেনের পূর্বাঞ্চলীয় লুহানস্কের লাইসিচানস্ক এবং সেভেরোদোনেটস্ক শহরে হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ১৩ জনের প্রাণহানি এবং ৫ জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন।

শুক্রবার এক টেলিগ্রাম পোস্টে গভর্নর সেরহি হাইদাই আরও বলেন, রাশিয়ার এই আক্রমণের ফলে সেভেরোদোনেটস্কে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন এবং অঞ্চলজুড়ে ৬০টিরও বেশি বাড়ি ধ্বংস হয়েছে।

যদিও সেভেরোদোনেটস্কে রাশিয়ার এই আক্রমণ ‘ব্যর্থ’ হয়েছে- উল্লেখ করেন গভর্নর। তিনি আরও যোগ করেন, ‘এতে রাশিয়ান বাহিনী ক্ষতির সম্মুখীন হয়েছে এবং তারা পিছু হটে যায়’। তবে তার এই মন্তব্য স্বাধীনভাবে যাচাই করা যায়নি। এদিকে, সেভেরোদোনেটস্ক থেকে ৩০ কিলোমিটার দক্ষিণের শহর হিরস্কেও হামলা চালিয়েছে রুশ বাহিনী। যে হামলায় আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

অন্যদিকে, রাশিয়ার গোলাগুলিতে ইউক্রেনের দক্ষিণ মাইকোলাইভ অঞ্চলে পাঁচ জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন বলে দাবি করেছেন সেখানকার একজন কর্মকর্তা। মাইকোলাইভ মূলত রাশিয়া-অধিকৃত খেরসন সীমান্তবর্তী একটি অঞ্চল।

মাইকোলাইভ আঞ্চলিক এমপি গ্যালিনা জামাজেয়েভা টেলিগ্রাম বার্তায় বলেছেন, ‘সৌভাগ্যক্রমে, ক্ষতিগ্রস্তদের মধ্যে কোনো শিশু ছিল না।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2023
Theme Customized BY Sky Host BD