1. news@dailydeshnews.com : Admin2021News :
  2. : deleted-txS0YVEn :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

চবিতে ধর্ষণ চেষ্টার অভিযোগে অধ্যাপক বহিষ্কার

দৈনিক দেশ নিউজ ডটকম ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৩ পঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল মতিনকে ছাত্রী ধর্ষণ চেষ্টার অভিযোগে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের একটি বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেটের ৩ সদস্য অধ্যাপক ড. খায়রুল ইসলাম, অধ্যাপক ড. শামীম উদ্দীন খান ও মোহাম্মদ আলী। উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে বিকেল ৪টায় এই সভা শুরু হয়ে রাত পৌনে ১০টায় শেষ হয়।

সিন্ডিকেট সদস্য মোহাম্মদ আলী বলেন, দুটি তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে অভিযুক্ত শিক্ষককে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্ত নিয়েছে সিন্ডিকেট। আমরা বিকেল ৪টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত দুটি তদন্ত কমিটির প্রতিবেদন পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করেছি। এর আগে গত ৩১ জানুয়ারি রসায়ন বিভাগের অধ্যাপক ড. মাহাবুবুল মতিনের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ করেন ওই বিভাগের এক ছাত্রী।

এরপর অভিযুক্ত শিক্ষককে সকলে ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিরত রাখার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি তার বিরুদ্ধে করা অভিযোগটি পরদিন যৌন নিপীড়ন সেলে পাঠানো হয়। একই দিন তদন্ত শুরু করে ৫ সদস্যের যৌন নিপীড়ন সেল। পরে নিপীড়ন সেলের করা সুপারিশ অধিকতর যাচাই করতে আরো একটি কমিটি গঠন করা হয়। সর্বশেষ শুক্রবার সিন্ডিকেটের বিশেষ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।-ভোরের কাগজ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All Rights Reserved © DAILY DESH NEWS.COM 2020-2023
Theme Customized BY Sky Host BD